চকচকে তৈলাক্ত শহর
- রহমতুল্লাহ লিখন ০৫-০৫-২০২৪

শহরের দেয়ালে দেয়ালে হচ্ছে সমারোহ খোদাই হবে অট্টালিকাদের বীর গাথা চিরস্মরণীয় হবে তাদের সভ্য মুকুটে মাথা। এই উপলক্ষ্যে হবে ভোজের ছড়াছড়ি আয়জনে তৈলমর্দনে পটু দো তিন তলা বাড়ি রাজসিক সব খানা খাবে প্রচীন বটের ঝুরি। যথা দিনে অতিথিরা কালো ধোঁয়াতে হাজির মধ্যরাস্তার পাজরগুলো বাহ্ বাহ্তে জাহির মুখে সুখে চাহিদার সুনাম করে বাহির। দু'ফোটা পেট্রোলের মহামারি কি আনন্দ খেয়ে দেয়ে নেয়ে ঝাড়বাতির মুখ বন্ধ সামান্য হুইস্কিতে ল্যাম্পপোস্ট অন্ধ। মাইকে ধ্বনিত হয় অট্টালিকার আরশ বিজয়ে তাগিদ চলে প্লটে ফ্ল্যাটে উন্নয়ন আদায়ে চকচকে মার্সিডিজের চাকায় সাজিয়ে। বিনা আমন্ত্রণে শিমুল কৃষ্ণচূড়ারা ফ্যালফ্যাল তাকিয়ে সামান্য ঝুটা খাদ্যে ডাল পালা বাকিয়ে ডাস্টবিনে আমে আটির চারা জিভ দেয় ঝাঁকিয়ে। তখনই জোরতালে আওয়াজ আসে সভাতে আসমানে রাখতে চালু মহাউন্নয়ন রথে গাছা আগাছা পরগাছা ছাটাই রাতের জাগা পথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।